আইএসও সনদ পেল বিজ্ঞান জাদুঘর

সিনিয়র করেসপন্ডন্ট
অফিস ব্যবস্থাপনায় উৎকর্ষতা, দর্শক সেবায় অসাধারণ সাফল্য, দেশব্যাপী শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান অনুরাগ সৃষ্টি এবং তরুণ প্রজন্মের মধ্যে উদ্ভাবনী চিন্তা সৃজনে অসাধারণ প্রাতিষ্ঠানিক সাফল্য অর্জনের জন্য জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর আইএসও সনদ অর্জন করেছে।

বৃহস্পতিবার (২৬ মে) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জিয়াউল হাসান কর্তৃক আইএসও সনদ সংস্থার মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর কাছে হস্তান্তর করা হয়।

সভায় মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও অধীনস্থ সংস্থাসমূহের প্রধানরা উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, প্রশাসনিক ব্যবস্থাপনায় এবং জনসেবায় আমরা সর্বোচ্চ দক্ষতা, জবাবদিহিতা ও শুদ্ধতা প্রতিষ্ঠায় কঠোরভাবে দৃঢ় প্রতিজ্ঞ।

উল্লেখ্য, ২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি বিজ্ঞান জাদুঘর আইএসও সনদ প্রাপ্তির উদ্যোগ গ্রহণ করে এবং দীর্ঘ প্রায় দু’বছর বহুমুখী প্রশাসনিক সংস্কারমূলক কার্যক্রম, ব্যাপক উন্নয়নমূলক কর্মতৎপরতা এবং বহুমাত্রিক আধুনিকায়নের মাধ্যমে দর্শকবান্ধব অনন্য আবহ তৈরি ও শিক্ষার্থীবান্ধব নান্দনিক পরিবেশ তৈরির নিরবচ্ছিন্ন পদক্ষেপ গ্রহণ করে। বাংলাদেশের ‘আর অ্যান্ড জি’ কনসালটেন্ট নামক প্রতিষ্ঠানের মাধ্যমে যুক্তরাজ্যের খ্যাতনামা ‘এজেএ ইউরোপ লিমিটেড’ নামক প্রতিষ্ঠান আইএসও সার্টিফিকেট দেওয়ার যাবতীয় অডিট কাজ সম্পন্ন করে।